জেলার সংবাদ

খুটির জোড়ঃ সিরাজদিখান স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সপ্তাহে অফিস করেন দুই দিন

ঢাকা,২৮ ফেব্রুয়ারী, (ডেইলি টাইমস২৪):  সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক ডাক্তারের অনিয়ম ও দাপটে পুরো হাসপাতালের ডাক্তার ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করা ও হাসপাতালের নিয়মের ধারদারে না। সপ্তাহে অফিস করেন দুই দিন! কিন্তু পুরো মাসের হাজির দেখান। বর্তমানে তিনি ছুটিতে থাকলেও লিখিত আবেদনে ছুটির কোন নির্দিষ্ট তারিখ বা মেয়াদ নেই। তিনি হচ্ছে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার জিন্নাতুন আফরুজা।
সিরাজদিখান স্বাস্থ্য কমপ্লেক্সে ঐ ডাক্তার যোগদান করেন গত ১৬ ফেব্রুয়ারী ২০২০ সালে।  ডাঃ জিন্নাতুনের স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস রুমের সামনে যেমনি থাকে পুলিশ পাহাড়া তেমনি আছে বিভিন্ন রকমের বিধিনিষেধ ও কড়াকরির বিধান। এতে রুগীদের ভিতর অস্বস্থি বোধ ও ভয়ভীতি কাজ করে থাকে বলে জানান জনৈক ভুক্তভোগী রুগী।
উক্ত ডাক্তার কাজে যোগদানের পর থেকেই বিভিন্ন অনিয়ম করে যাচ্ছেন বলে জানান, নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা ।
হাসপাতালের নিয়মানুযায়ী প্রত্যেক ডাক্তারকেই ইমাজেন্সী ডিউটি করতে হয়। কিন্তু ডাঃ জিন্নাতুন আফরুজার বেলায় ব্যতিক্রম। তিনি কখনও ইমাজেন্সী ডিউটি করেন না বলে হাসপাতাল সূত্রে জানা যায়।
সদ্য বদলীকৃত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বদিউজ্জামান বলেন, উক্ত ডাক্তারের বিভিন্ন অনিয়মে বাধা নাদেয়া এবং তাকে ইমাজেন্সী ডিউটি না দেবার জন্য জেলার রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী উর্ধ্বতন কর্মকর্তা, আইনজীবি, সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকজনের অনুরোধ আসত।
বর্তমান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আনজুমানআরা জানান, তিনি ডাঃ জিন্নাতুন আফরুজাকে ইমাজেন্সী ডিউটি করতে নির্দেশ প্রদান করলেও তিনি রাতের ইমার্জেন্সী ডিউটি করেন না।

ঢাকা,২৮ ফেব্রুয়ারী, (ডেইলি টাইমস২৪)//আর এ কে:

 

Show More

আরো সংবাদ...

Back to top button