প্রবাসের খবর

কুয়েত সরকারের সিদ্বান্তে খুশি প্রবাসী বাংলাদেশিরা

ঢাকা, ২৫মে , (ডেইলি টাইমস২৪):  সারাবিশ্বের মতো কুয়েতেও করোনার প্রাদুর্ভাব ঠেকাতে এত দিন নানা ধরনের বিধিনিষেধে পাশাপাশি দেশটিতে বলবৎ ছিল বিভিন্ন মেয়াদি কারফিউ ও লকডাউন। এরই অংশ হিসেবে দীর্ঘদিন ধরে রেস্টুরেন্ট ও ক্যাফেগুলোতে বসে খাওয়ার পরিবর্তে কেবল পার্সেলের অনুমতি ছিল। তবে পরিস্থিতি উন্নতি হওয়ায় রেস্টুরেন্টগুলোতে বসে খাওয়ার অনুমোদন দিয়েছে দেশটির সরকার। এমন সিদ্ধান্তে বেশ খুশি রেস্টুরেন্ট মালিকসহ প্রবাসী বাংলাদেশিরা।

সম্প্রতি করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় স্থানীয় সময় রোববার (২৩ মে) থেকে রেস্টুরেন্টগুলোতে ডাইন-ইন এর অনুমতি দিয়েছে কুয়েত সরকার। এখন থেকে রেস্টুরেন্ট ও ক্যাফেগুলোতে ভোর ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত বসে খাওয়ার সুযোগ পাবেন।

এই সিদ্ধান্তে সন্তুষ্টি প্রকাশ করে এক প্রবাসী বলেন, এতে প্রবাসীদের ভোগান্তি কমে আসবে।

দীর্ঘদিন ধরেই প্রবাসী ব্যবসায়ীরা নানা বিধিনিষেধের কারণে বেচাকেনায় লোকসান গুনে আসছেন। এমনকি দোকানভাড়া ও শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধেও হিমশিম খেতে হচ্ছে তাদের। তবে, সরকারের এমন সময়োপযোগী সিদ্ধান্তে এবার ক্ষতি পুষিয়ে নেওয়ার স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা।

এ বিষয়ে প্রবাসী বাংলাদেশি এক রেস্টুরেন্ট ব্যবসায়ী বলেন, এই সিদ্ধান্তে আমরা কুয়েত সরকারে ধন্যবাদ জানাই। একই সঙ্গে, প্রবাসীদের প্রতি অনুরোধ সরকারের নিয়ম মেনে আপনারা রেস্টুরেন্টে আসুন।

কুয়েতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় তিন লাখ। আর মারা গেছেন এক হাজার ৭ শতাধিক।

Show More

আরো সংবাদ...

Back to top button