uncategorized

এফবিসিসিআইয়ের সহ-সভাপতি হলেন হাবিব উল্লাহ ডন

ঢাকা, ২৫মে , (ডেইলি টাইমস২৪):
বাংলাদেশের  ব্যবসায়ীদের শীর্ষস্থানীয় সংগঠন এফবিসিসিআইয়ের ২০২১-২০২৩ মেয়াদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন হাবিব উল্লাহ ডন ।

নির্বাচিত হওয়ার পরে, হাবিব উল্লাহ ডন বলেছিলেন,  ভবিষ্যতে প্রধানমন্ত্রীর রুপকল্প ২০৪৪ অর্জনের পরিকল্পনা এগিয়ে নেয়ার জন্য কাজ করবে এফবিসিসিআই । বর্তমানে বাংলাদেশে মাথাপিছু আয়  ২,২২৭ ডলারে উন্নীত হয়েছে। গত দুই বছরে, যখন বিশ্বব্যাপী অর্থনীতি মন্দার মধ্য দিয়ে চলেছে, তখন আমাদের মাথাপিছু আয় ১৬.৬৬ শতাংশ বেড়েছে। আমাদের জিডিপি এখন ৩৫০ বিলিয়ন ডলার ছাড়িয়েছে, যা গত ১২ বছরে প্রায় ২৪৫% বৃদ্ধি পেয়েছে। আমাদের রফতানির প্রায় ৭৮% ইউরোপ এবং উত্তর আমেরিকায়। ভবিষ্যতে আমাদের রফতানি বাড়ানোর জন্য আমাদের নতুন বাজার তৈরি করতে হবে, যার জন্য এফবিসিসিআই কাজ চালিয়ে যাবে।

এছাড়া হাবিব উল্লাহ ডন সিআইএস-বিসিসিআই জয়েন্ট চেম্বারেরও সভাপতি এবং এর আগে তিনটি মেয়াদে সফলতার সাথে ‘BARVIDA’  প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন। তিনি একজন সফল ব্যবসায়ী এবং AM গ্রুপের চেয়ারম্যান।  অটোমোবাইল, বিমান, মানব সম্পদ, আইসিটি, নির্মাণ,  কৃষি এবং চামড়া খাতগুলিতে  AM গ্রুপ ইতিমধ্যে যথেষ্ট সাফল্য অর্জন করেছে।

হাবিব উল্লাহ ডন বাংলাদেশের তৃতীয় প্রজন্মের ব্যাংক এক্সিম ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক। তাছাড়া  দেশের ক্রীড়াঙ্গনে  রয়েছে তার সক্রিয় পদচারণা। তিনি বর্তমানে মোহামেডান ক্লাব লিমিটেডের  উপদেষ্টা।

Show More

আরো সংবাদ...

Back to top button