লিড নিউজ

রাশিয়ায় উয়েফা ইউরো কাপের টিকিট পেতে সহযোগিতা করছে গ্লোবাল এক্সপ্লোর প্রাইভেট লিমিটেড

ডেইলি টাইমস ২৪,ঢাকা: করোনার জন্য উয়েফা ইউরো কাপ ফুটবল টুর্নামেন্ট এক বছর পিছিয়ে গিয়েছে। চলতি বছর ১১ জুন থেকে শুরু হবে ২০২০ ইউরো। শেষ হবে ১১ জুলাই। ইউরোর ইতিহাস এই প্রথমবার গোটা ইউরোপ জুড়েই খেলাগুলি অনুষ্ঠিত হবে। মোট ১১টি জায়গায় এ বারের ইউরো কাপ হবে।  আর এই ১১টি জায়গার মধ্যে রয়েছে, আমস্টারডম, বুখারেস্ট, বুডুপেস্ট, কোপেনহেগেন, গ্লাসগো, সেভিল, বাকু, মিউনিখ, রোম, সেন্ট পিটার্সবুর্গ এবং লন্ডন।

সেন্ট পিটার্সবুর্গে  উয়েফা ইউরো কাপের ম্যাচ নিয়ে দর্শকদের জন্য নানা সুযোগ সুবিধার কথা ঘোষণা করেছে রাশিয়া। রাশিয়ান ফেডারেশন কর্তৃক অনুমোদিত এবং এফএএন আইডি হিসাবে স্বীকৃত বৈধ পরিচয় নথি ব্যবহার করে ভিসা ছাড়াই ম্যাচ দেখতে রাশিয়ায় প্রবেশ করতে পারবে অন্যদেশের দর্শকরা। অন্যদেশের নাগরিকদের রাশিয়ার প্রবেশের ক্ষেত্রে অবশ্যয় করেনার নেগেটিভ সার্টিফিকেট রাশিয়ান অথবা ইংরেশি ভাষায় লেখা দেখাতে হবে।

উয়েফা ইউরো কাপ ফুটবল ম্যাচ উপলক্ষ্যে রাশিয়ায় যেসকল দর্শক প্রবেশ করবে তাদের জন্য পরিবহণ সুযোগ সুবিধা বিনামূল্যে ঘোষণা করেছে রাশিয়ান ফেডারেশন। এর জন্য ম্যাচের টিকিট দেখাতে হবে।

রাশিয়ায় উয়েফা ইউরো কাপের টিকিট প্রাপ্তির ক্ষেত্রে বাংলাদেশে ‘Global Explore Private Limited (গ্লোবাল এক্সপ্লোর প্রাইভেট লিমিটেড)’ সার্বিক সহযোগিতা করছে। এই বিষয়ে গ্লোবাল এক্সপ্লোর প্রাইভেট লিমিটেড এর কর্মকর্তা প্রিন্স মাহমুদ ডেইলি টাইস ২৪ কে জানান, ২০১৮ সালের রাশিয়ায় অনুষ্ঠিত ফিফা ওয়ার্ল্ডকাপের ম্যাচের টিকিট বাংলাদেশ থেকে সংগ্রহ করা থেকে শুরু করে হোটেল ব্যবস্থা যাতায়ত সকল বিষয় সঠিক নিয়মে আমরা সফলভাবে সম্পূর্ণ করতে পেরেছি। এবারও রাশিয়ার অনুষ্ঠিত উয়েফা ইউরো কাপের ম্যাচের জন্যও আমার টিকিট সংগ্রহ করা থেকে শুরু করে হোটেল ব্যবস্থা সঠিক নিয়মে সম্পূর্ণ করতে পারবো। যে সকল ফুটবল প্রেমি দর্শকরা রাশিয়ায় গিয়ে উয়েফা ইউরো কাপের ম্যাচ উপভোগ করতে চায় আমরা তাদের সার্বিক সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি।

গ্লোবাল এক্সপ্লোর প্রাইভেট লিমিটেডের ঠিকানা : 42 Jabbar Tower (3rd floor, Gulshan Ave, Dhaka 1212

উয়েফা ইউরো কাপের সেমিফাইনাল এবং ফাইনাল হবে ল্ডনের ওয়েমব্লি স্টেডিয়ামে। ১১ জুলাই ফাইনাল ম্যাচ। আর ওপেনিং ম্যাচ হবে রোমের স্টাডিয়ো অলিম্পিকোতে। ইতালি-তুর্কি ম্যাচ দিয়ে এ বারের ইউরো শুরু হবে। পর্তুগাল গত বারের চ্যাম্পিয়ন হলেও সকলের নজর থাকবে ২০১৮ বিশ্বকাপ জয়ী দলকে ঘিরে। ২০১৬ সালের ইউরোতে রানার্স হয়েছিল ফ্রান্স। খুবই শক্তিশালী দল তারা। তাই এ বারের ইউরোতে সকলেরই বাজি দিদিয়ের দেশঁর টিম।

২০২০ উয়েফা ইউরো কাপে মোট ২৪টি টিম অংশ নিতে চলেছে। এই ২৪টি টিমকে আবার ছ’টি গ্রুপে ভাগ করা হয়েছে। গত বারের চ্যাম্পিয়ন পর্তুগাল রয়েছে গ্রুপ ‘এফ’এ। এ ছাড়াও এই গ্রুপে রয়েছে ২০১৮ এবং ২০১৪ সালের ফিফা বিশ্বকাপ জয়ী দুই দল ফ্রান্স ও জার্মানি। এ ছাড়াও রয়েছে হাঙ্গেরি। এই গ্রুপ ‘এফ’কেই এ বারের ইউরোর ‘গ্রুপ অফ ডেথ’ বলা হচ্ছে।

প্রতিটা গ্রুপ থেকেই প্রথম দু’টি টিম শেষ ষোলোতে উঠবে। আর এই ১২টি দলের সঙ্গে গ্রুপ লিগের তিনে থাকা সেরা চারটি দল অর্থাৎ যারা পয়েন্টে এবং গোল পার্থক্যের বিচারে এগিয়ে থাকবে, তারা প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেবে।

রাশিয়ায় অনুষ্ঠিত ম্যাচের সময়সূচী:

শনিবার ১২ জুন – গ্রুপ বি: বেলজিয়াম বনাম রাশিয়া (২২:০০, স্থানীয় সময়)

সোমবার ১৪ জুন – গ্রুপ ই: পোল্যান্ড বনাম স্লোভাকিয়া (১৯:০০, স্থানীয় সময়)

বুধবার ১৬ জুন – গ্রুপ বি: ফিনল্যান্ড বনাম রাশিয়া (১৬:০০, স্থানীয় সময়)

শুক্রবার ১৮ জুন – গ্রুপ ই: সুইডেন বনাম স্লোভাকিয়া (১৬:০০, স্থানীয় সময়)

সোমবার ২১জনু – গ্রুপ বি: ফিনল্যান্ড বনাম বেলজিয়াম (২২:০০, স্থানীয় সময়)

বুধবার ২৩ জুন – গ্রুপ ই: সুইডেন বনাম পোল্যান্ড (১৯:০০ স্থানীয় সময়)

শুক্রবার ২ জুলাই – কোয়াটার ফাইনাল-১: বিজয়ী ৬ বনাম বিজয়ী ৫ (১৯:০০, স্থানীয় সময়)

Show More

আরো সংবাদ...

Back to top button