uncategorizedভ্রমণ

রাশিয়ায় ভ্রমণকারীদের জন্য সুখবর

ডেইলি টাইমস ২৪,ঢাকা:  ‘টিকা পর্যটনকে’ উৎসাহিত করতে অভিনব পদক্ষেপ নিতে যাচ্ছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। কোনো বিদেশি নাগরিক রাশিয়া ভ্রমণে গেলে তাকে বিনামূল্যে স্পুটনিক ভি করোনার টিকা দেওয়া হবে।-খবর বিজনেস ইনসাইডারের

শনিবার (০৫ জুন) সেন্ট পিটার্সবার্গে আন্তর্জাতিক অর্থনৈতিক ফোরামে দেওয়া এক ভাষণে তিনি বলেন, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবসায়ী ও কোম্পানির প্রধানেরা রাশিয়ায় করোনার টিকা নিতে আসেন।

তিনি বলেন, রাশিয়ার আসার ক্ষেত্রে বিদেশি নাগরিকদের জন্য আমি এমন পরিস্থিতি তৈরি করতে চাই, যাতে তারা এখানে এসে বাণিজ্যিক ভিত্তিতে টিকা নিতে পারেন।

রাশিয়ান ডাইরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড জানিয়েছে, জুলাই থেকে ‘ভ্যাকসিন ট্যুরিজম’ চালু করতে যাচ্ছে রাশিয়া।

স্পুটনিক ভি টিকার পক্ষে প্রচার চালিয়ে যাচ্ছে রাশিয়া। যদিও এখনো এই টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইউরোপীয় মেডিকেল এজেন্সির পর্যবেক্ষণে রয়েছে।

পুতিন বলেন, আমি সরকারকে এ মাসের মধ্যে বিষয়টি নিয়ে পুরোপুরি গবেষণা করার আহ্বান জানাচ্ছি। যাতে আমাদের দেশে আসা বিদেশি নাগরিকরা বিনামূল্যে কোভিড টিকা নিতে পারেন।

রাশিয়ায় ভ্রমণে বাংলাদেশে ‘Global Explore Private Limited (গ্লোবাল এক্সপ্লোর প্রাইভেট লিমিটেড)’ সার্বিক সহযোগিতা করছে। গ্লোবাল এক্সপ্লোর প্রাইভেট লিমিটেডের ঠিকানা : 42 Jabbar Tower (3rd floor, Gulshan Ave, Dhaka 1212

Show More

আরো সংবাদ...

Back to top button