খেলাধুলা

‘ইংল্যান্ডের সরে যাওয়া পাকিস্তানের জন্য থাপ্পড়’

ডেইলি টাইমস ২৪: নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফর থেকে নিউজিল্যান্ডের পর সরে দাঁড়িয়েছে ইংল্যান্ডও। যে কারণে এখন ফুঁসছে পাকিস্তান ক্রিকেটাঙ্গন। এরইমধ্যে কঠিন প্রতিশোধ নেওয়ার কথা বলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা থেকে শুরু করে দেশটির সাবেক ক্রিকেটার শোয়েব আখতার। এবার ক্রিকেট বিষয়ক সাইট ইএসপিএন ক্রিকইনফোর আবুধাবিভিত্তিক সাংবাদিক ওসমান সামিউদ্দিন বলেছেন, ‘ইংল্যান্ডের সরে যাওয়া পাকিস্তানের গালে কষিয়ে থাপ্পড়স্বরূপ’।
ক্রিকইনফোর এক কলামে এ নিয়ে একটি বড় লেখাই লিখেছেন সামিউদ্দিন। করোনার এ সময়ে সব দেশের ক্রিকেটই এখন নানা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। এমন সময়ে ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিল করাকে ভালো দৃষ্টিতে দেখছেন না সামিউদ্দিন। ইংল্যান্ড সফর বাতিল করলেও পাকিস্তান এই করোনার সময়েই ইংল্যান্ডে দুবার সফরে গিয়েছে। সে সবের কিছুই এখন মনে রাখেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। শুধু ইংল্যান্ডেই না, এই করোনার সময়ে পাকিস্তান সবচেয়ে বেশি সফর করা দেশের মধ্যেও প্রথম দিকে।

এদিকে পরপর দু’দুটো সিরিজ বাতিল হয়ে যাওয়ায় বড় ক্ষতির মুখে পড়েছে পিসিবি। বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানা যায়, শুধু নিউজিল্যান্ড সিরিজ বাতিলেই পিসিবির ক্ষতির পরিমাণ প্রায় ১৩ কোটি টাকা। পাকিস্তানের বিপক্ষে ১৭ সেপ্টেম্বর রাওয়ালপিণ্ডিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচটি। ম্যাচ শুরুর কয়েক মিনিট আগে সিরিজ বাতিল করে দেয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। ইংল্যান্ড সফর বাতিল করে ২০ সেপ্টেম্বর।

সিরিজ বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা ও সাবেক ক্রিকেটার শোয়েব আখতার। টুইটারে একরাশ ক্ষোভ প্রকাশ করে রমিজ বলেন, একটা বাজে দিন। খেলোয়াড় এবং সমর্থকদের জন্য খারাপ লাগছে। নিরাপত্তাহীনতার যুক্তি দিয়ে একতরফা সিদ্ধান্ত নিয়ে একটা সফর বাতিল করে দেওয়াটা খুবই হতাশাজনক ও বিরক্তিকর। বিশেষ করে, নিরাপত্তাহীনতার কারণটা কী, তা কিন্তু তারা বলেনি। কোন দুনিয়ায় বাস করে নিউজিল্যান্ড?

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে শোয়েব আখতার বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ বাতিলের প্রতিশোধ পাকিস্তান নেবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে।
নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিওতে তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচ ভারতের সঙ্গে। এরপর সবচেয়ে বড় ম্যাচ ২৬ অক্টোবর, নিউজিল্যান্ডের বিপক্ষে। আমরা এবার ঝাঁপিয়ে পড়ব। এবার ছাড়ব না। কিউইদের বিপক্ষে রাগটা মাঠেই দেখাবো। প্রথমে পিসিবি দলটা গুছিয়ে নিক। যে তিন-চারটে ছেলে দরকার, তাদের দলে নিয়ে নিক। দলটা আমাদের মজবুত হয়ে যাবে। পাকিস্তান এর চেয়েও খারাপ সময় দেখেছে। কোনো ব্যাপার না। ফের আমরা ঘুরে দাঁড়াব।’

Show More

আরো সংবাদ...

Back to top button