জাতীয়প্রধান সংবাদ

মান্ডায় অবৈধভাবে নির্মিত ৫ তলা ভবন উচ্ছেদ করেছে দক্ষিণ সিটি করপোরেশন

ডেইলি টাইমস ২৪: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭২ নম্বর ওয়ার্ডের মান্ডা এলাকায় রাস্তার উপর অবৈধভাবে নির্মিত একটি ৫ তলা ভবন উচ্ছেদ কার্যক্রম শুরু করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। মান্ডার কলেজ রোডস্থ ছাতা মসজিদ সংলগ্ন এলাকায় অবৈধভাবে নির্মিত এই ভবনের উচ্ছেদ কার্যক্রমে নেতৃত্ব দেন করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান।

আজ সোমবার (২৯ নভেম্বর) সকাল ১১টা থেকে এই উচ্ছেদ কার্যক্রম শুরু হয় (এখনো চলমান রয়েছে)।

ভবনের প্রতিটি ফ্লোর প্রায় ৬৫০ বর্গফুট আয়তন বিশিষ্ট। জনৈক হৃদয় মিয়া প্রকাশ সোলাইমান নামীয় ব্যক্তি রাস্তার উপর সর্বমোট ৩ হাজার ২০০ বর্গফুট আয়তনের ৫ তলা এই ভবন অবৈধভাবে নির্মাণ করেন।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, “জানা যায়, এক সময় এদিক দিয়ে একটি খাল প্রবাহিত হতো। বর্তমানে এই জায়গায় সরকারি রাস্তা রয়েছে। জনৈক হৃদয় মিয়া রাস্তার প্রায় সাড়ে ৬০০ বর্গফুট জায়গা দখল করে অবৈধভাবে একটি ৫ তলা ভবন গড়ে তোলেন। সে ভবন উচ্ছেদে আজ থেকে আমরা কার্যক্রম শুরু করেছি। ইতোমধ্যে অবৈধ ভবনটির উল্লেখযোগ্য অংশ উচ্ছেদ করা হয়েছে। এখন যতটুকু জায়গা উদ্ধার করা হয়েছে তা সিটি করপোরেশনের দখলে আনয়ন করে জনসাদারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।”

আগামীকাল সকাল হতে উচ্ছেদের বাকী কার্যক্রম চলবে।

অভিযানকালে ৭২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল ইসলাম শামীম ও সংরক্ষিত আসনের কাউন্সিলর সেলিনা খাঁন প্রমুখ উপস্থিত ছিলেন

Show More

আরো সংবাদ...

Back to top button