লিড নিউজশিক্ষা

সাত কলেজের পরীক্ষা স্থগিত: সড়ক অবরোধ

ডেইলি টাইমস ২৪:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা চলমান পরীক্ষা হঠাৎ করেই স্থগিতের প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছেন।
শনিবার সকাল সাড়ে ৯ টায় নীলক্ষেত মোড় অবরোধ করে অবস্থান নেয় শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান,পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে তারা জানতে পারেন তাদের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজই তাদের শেষ পরীক্ষা ছিলো।

আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করেন, ২০১৮ সালে দ্বিতীয়বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা ২০২২ সালে শেষ হচ্ছে। গত ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়ে আজ শেষ হওয়ার কথা থাকলেও শেষ পরীক্ষাটি স্থগিত ঘোষণা করা হয়েছে। এসময় এক শিক্ষার্থী বলেন, আমরা এমনিতেই ভয়াবহ সেশনজটে আছি। আজ শেষ পরীক্ষা থাকলেও কেন্দ্রে এসে জানতে পারি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আমাদের সঙ্গে এমন প্রহসন কেন? আজকের শেষ পরীক্ষাটি নিয়ে নিলে কী এমন হতো?

আন্দোলনত সাত কলেজের ডিগ্রির এসব শিক্ষার্থীদের পরীক্ষা ইডেন কলেজে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

এ বিষয়ে ঢাকা কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক ও সেভেন কলেজ টিচার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. আবদুল কুদ্দুস সিকদার বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে কথা বলেছে। তিনি বলেছেন মৌখিকভাবে পরীক্ষা বন্ধ করা হয়েছে, কোনো প্রকার নোটিশ দেয়া হয়নি। এমন আচরণ আমরাও প্রত্যাশা করি না। দূরদূরান্ত থেকে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এসেছেন। তাছাড়া আজ তাদের শেষ পরীক্ষা ছিলো। বিষয়টি নিয়ে সাত কলেজের সমন্বয়কের সঙ্গে আলোচনার মাধ্যমে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

Show More

আরো সংবাদ...

Back to top button