জাতীয়প্রধান সংবাদ

কর্মক্ষেত্রে ফিরছে মানুষ

ডেইলি টাইমস ২৪:   ঈদুল ফিতরের ছুটি শেষে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাধারণ মানুষ। এতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ব্যক্তিগত যানবাহন ও যাত্রীবাহী পরিবহনের চাপ বেড়েছে। তবে দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রীদের কোনো দুর্ভোগ নেই। যে সকল যানবাহন ফেরি পারাপারের জন্য দৌলতদিয়া ঘাটে আসছে সেগুলো সহজেই নদী পার হয়ে গন্তব্যে যেতে পারছে।

বৃহস্পতিবার (৫ মে) সকালে দৌলতদিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে দেড় কিলোমিটার পর্যন্ত শুধু যাত্রীবাহী বাসের সারি রয়েছে। প্রতিটি যাত্রীবাহী বাস ২০-৩০ মিনিট অপেক্ষার পর ফেরিতে উঠতে পারছে।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০টি ছোট বড় ফেরি ও ১৭টি লঞ্চ চলাচল করছে।

যশোর থেকে আসা আরিফুর বলেন, ঘাটে যানজট থাকবে এটা ভেবেই আগে বাড়ি থেকে রওনা দিয়েছি। তবে ঘাট এলাকায় এসে দেখি চিত্র ভিন্ন। এবারের ঈদ যাত্রাটা বেশ স্বস্তির হয়েছে।

মাগুরা থেকে আসা মেহেরিন বলেন, রোববার থেকে ক্লাস শুরু। শুক্রবার কিংবা শনিবার প্রচুর যানজট হবে ভেবে আগেই ফিরছি ঢাকায়। তবে আজ এতটা ফাঁকা পাবো ভাবতে পারি নাই।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া শাখার সহকারী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, এবার ঈদ যাত্রা স্বস্তির করতে বিআইডব্লিউটিসির উদ্যোগ আপনারা দেখেছেন। ঈদ যাত্রাও স্বস্তির হয়েছে। আশা করছি এখন কর্মক্ষেত্রে ফেরা মানুষের ফিরতি যাত্রাও স্বস্তিরই হবে।

Show More

আরো সংবাদ...

Back to top button