খেলাধুলাপ্রধান সংবাদ

বাংলাদেশকে জবাব দিচ্ছে শ্রীলঙ্কা

ডেইলি টাইমস ২৪: অলআউট হওয়ার শঙ্কা নিয়ে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনের খেলা শেষ করে বাংলাদেশ দল। বিরতি কাটিয়ে ফিরে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। ঢাকা টেস্টে বাংলাদেশ দলের ইনিংস থামে ৩৬৫ রানে। অধিনায়ক মুমিনুল হকের দলকে অলআউট করে দ্বিতীয় সেশনে ব্যাট হাতে দাপট দেখাচ্ছে শ্রীলঙ্কা।

মঙ্গলবার দ্বিতীয় দিনের চা বিরতিতে যাওয়ার আগে ২২ ওভার ব্যাট করে কোনো উইকেট হারায়নি লঙ্কানরা। স্কোরবোর্ডে তুলেছে ৮৪ রান। যেখানে অধিনায়ক দিমুথ করুনারত্নে ৩১ এবং আরেক ওপেনার ওশাদা ফার্নান্দো ফিফটি করে ৫২ রানে দিনের তৃতীয় ও শেষ সেশনের খেলা শুরু করবেন। ৯ উইকেট হারিয়ে ৩৬১ রানে মধ্যাহ্নভোজের বিরতিতে যায় বাংলাদেশ দল। শূন্য রানে থাকা এবাদত হোসেনকে নিয়ে নিজে ১৭১ রানের অপরাজিত থেকে আবার ব্যাটিং শুরু করেন মুশফিকুর রহিম। তবে ডাবল হান্ড্রেডের দেখা পাননি তিনি। এই সেশনে ২০ বল খেলে শেষ উইকেট হারায় স্বাগতিকরা। রানের খাতা খোলার আগে রান আউটের শিকার হন এবাদত হোসেন। মুশফিক অপরাজিত থাকেন ১৭৫ রানে।

বাংলাদেশ দলকে থামিয়ে নিজেরা ব্যাট করতে নেমে ব্যাটিং দাপট দেখাচ্ছে শ্রীলঙ্কা। অনেকটাই ওয়ানডে স্টাইলে দুই ওপেনার রানের গতি সচল রেখেছেন। যেখানে অর্ধশতক তুলে নিয়েছেন ফার্নান্দো। ৭৪ বলে এসেছে তার এই ফিফটি। যদিও তিন দফায় আউট হওয়া থেকে বেঁচেছেন তিনি। একবার আউট হয়েও আম্পায়ারের সিদ্ধান্তের চ্যালেঞ্জ জানিয়ে টিকে যান তিনি। একবার আম্পায়ার্স কলেই রক্ষা পান তিনি। তার ক্যাচ ছেড়েছেন সাকিব আল হাসান।

কোনো উইকেট না হারিয়ে ৮৪ রানে চা বিরতিতে গেছে সফরকারীরা। যেখানে অধিনায়ক দিমুথ করুনারত্নে ৫১ এবং আরেক ওপেনার ওশাদা ফার্নান্দো ৫২ রানে দিনের তৃতীয় ও শেষ সেশনের খেলা শুরু করবেন।

Show More

আরো সংবাদ...

Back to top button