ভ্রমণ

বাংলাদেশ-রাশিয়া পর্যটন সম্পর্ক নতুন দিগন্তে: সেমিনারে বক্তরা

ডেইলি টাইমস ২৪:  একটি অনলাইন ওয়েবিনার   রাশিয়ার “মুরমানস্ক অঞ্চলের সাথে পর্যটন সহযোগিতার মাধ্যমে বাংলাদেশ-রাশিয়া পর্যটন সম্পর্ক নতুন দিগন্ত সূচনা হবে বলে মন্তব্য করেছেন মুরমানস্ক অঞ্চলের গভর্নরের সহকারী ওলগা ইউমাতোভা। গত  ২৩ জুলাই এক অনলাইন অনুষ্ঠিত সেমিনারে তিনি একথা বলেন ।
ট্রাভেল ম্যাগাজিন ‘ভ্রমণ’-এর সম্পাদক আবু সুফিয়ান এবং মুরমানস্ক অঞ্চলের গভর্নরের সহকারী ওলগা ইউমাতোভা দ্বারা সঞ্চালিত, ঢাকায় রাশিয়ান হাউসের সহায়তায় মুরমানস্ক অঞ্চলের পর্যটন বিষয়ক কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে রাশিয়ান ফেডারেশনের চার্জ ডি অ্যাফেয়ার্স এইচ ই একেতেরিনা সেমেনোভা এবং বিশেষ অতিথি হিসেবে ঢাকায় রাশিয়ান হাউসের প্রধান ম্যাক্সিম ডোব্রোখোতোভ অংশ নেন।
এছাড়াও উপস্থিত ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পর্যটন উন্নয়নের পরিচালক ও ইনচার্জ এমজিআর নাসির মজুমদার, ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশের মহাপরিদর্শক ও প্রধান মোহাম্মদ আলী মিয়া এবং পাসপোর্ট ও ইমিগ্রেশন বিভাগের পরিচালক (স্বরাষ্ট্র মন্ত্রণালয়) সাইদুর রহমান। ২০১৭ সাল থেকে রাশিয়ার সাথে কাজ করা ঢাকার “গ্লোবাল এক্সপ্লোর”-এর ব্যবস্থাপনা পরিচালক এইচ এম সাইফ আলী খান, পর্যটক বিনিময়ের মাধ্যমে আরও উন্নয়নের জন্য বাংলাদেশের নেওয়া বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে সেমিনারে কথা বলেছেন। সেই সাথে রাশিয়ার পর্যটকদের বাংলাদেশে আসার আমন্ত্রণ জানিয়েছেন।

মুরমানস্ক এবং বাংলাদেশের পর্যটন কোম্পানির প্রতিনিধি এবং উভয় পক্ষের কর্মকর্তারা তাদের নিজ নিজ দেশের প্রাকৃতিক সৌন্দর্য, পর্যটক নিরাপত্তা এবং সম্ভাব্য সকল বিষয় তুলে ধরেন এবং তাদের উপস্থাপনা শেয়ার করেন। বাংলাদেশের পাঁচ তারকা হোটেলের ব্যবস্থাপনা পরিচালক ও গণমাধ্যমকর্মীরাও আলোচনায় অংশ নেন।

Show More

আরো সংবাদ...

Back to top button