জেলার সংবাদ

হিলিকে আধুনিক বন্দর নগর ও রেল স্টেশনের উন্নয়নের দাবিতে মানববন্ধন

ডেইলি টাইমস ২৪: হিলি প্রতিনিধি: দেশের বৃহত্তম ২য় হিলি স্থলবন্দরকে আধুনিক বন্দর নগর ও হিলি রেল স্টেশনে সকল আন্তঃনগর ট্রেন দাঁড়ানোসহ রেল স্টেশনের উন্নয়নের দাবিতে আজ রোববার সকালে রেল স্টেশনে ঘন্টা ব্যাপি মানববন্ধন করছেন বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা।

মানববন্ধন চলা কালে বীর মুক্তিযোদ্ধারা বলেন,দেশের ২য় বৃহত্তম স্থলবন্দর হিলি,আর এখান থেকে সরকার কোটি কোটি টাকার রাজস্ব আহরণ করে থাকে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৪’শ থেকে ৫’শ মানুষ পাসপোর্টে ভারতে যাতায়াত করে থাকেন।মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত হিলি রেল স্টেশন থাকলেও পাসপোর্ট যাত্রী,ব্যবসায়ী ও এলাকাবাসী রেল সেবা থেকে বি ত হচ্ছেন।এতে সরকারও রাজস্ব আয় থেকে বি ত হচ্ছে। বন্দর কেন্দ্রিক এই রেল স্টেশনে স্বাধীনতার পর থেকে কোন উল্লেখযোগ্য উন্নয়ন ও আধুনিকায়ন হয়নি।এই রেল স্টেশনে আন্তনগর ট্রেনের থামেনা।দীঘদিন থেকে ঢাকাগামী আন্তনগর ট্রেন দাড়ানোর দাবি জানানো হয় এবং রেল মন্ত্রিকে জানানো হলে আশ্বাস্ত পেলেও বাস্তবায়ন হয়নি আজও। এমনকি স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক সংসদের অধিবেশনে ট্রেন দাঁড়ানোর দাবি করলেও তা আজও বাস্তবায়ন হয়নি।

মানববন্ধন শেষে হিলি বন্দরকে আধুনিক নগর ও রেল স্টেশনে আন্তনগর ট্রেন দাড়ানোর দাবিতে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রি বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button