রাজনীতি

চকবাজার ও উত্তরায় পৃথক দূর্ঘটনায় ১১ জন নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ ও দায়ীদের শাস্তি দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)

ডেইলি টাইমস ২৪:চকবাজারে প্লাস্টিক কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে ৬ জন নিহত ও উত্তরায় বিআরটিএর প্রকল্পের গার্ডার পড়ে ৫ জন নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ, নিহত ও আহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও দায়ী ব্যক্তিদের শাস্তি দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান আজ ১৬ আগস্ট ২০২২ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, নিরাপত্তা নিশ্চিত না করে উন্নয়ন কাজ তথা নির্মাণ কাজ করায় এ ধরনের ঘটনা ঘটছে, ফলে এটা নিছক দুর্ঘটনা নয়, অবহেলাজনিত হত্যাকা-, এর দায় ঠিকাদারী প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

বিবৃতিতে নেতৃদ্বয় আরও বলেন, চকবাজারে প্লাস্টিক কারখানায় অগ্নিকা-ে নিহত হওয়ার ঘটনায় উপর্যপুরি এ ধরনের অগ্নিকান্ডের ঘটনা ঘটলেও সরকারের পক্ষ থেকে কোন শাস্তিমূলক ব্যবস্থা না নেয়ায় এ ধরনের অগ্নিকান্ড ও মৃত্যুর ঘটনা ঘটেই চলছে।

নেতৃদ্বয় বলেন, নিরাপত্তা নিশ্চিত না করে কারখানা চালানো ও উন্নয়নের নামে এ ধরনের হত্যাকা-ের জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং হতাহতদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের দাবি জানাচ্ছি। একই সাথে এ ধরনের নির্মাণ উন্নয়ন কাজে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং কারখানা মালিক যাতে যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে কাজ করে তার জন্য রাষ্ট্র-প্রশাসন কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ গ্রহণেরও জোর দাবি জানিয়ে নেতৃদ্বয় নিহত ও আহতদের ক্ষতিপুরন ও সুচিকিৎসার দাবি জানান।

Show More

আরো সংবাদ...

Back to top button