বিজ্ঞান ও প্রযুক্তি

গ্যালাক্সি আনপ্যাকড অনুষ্ঠানে নতুন প্রজন্মের ফোল্ডেবল উন্মোচন করলো স্যামসাং

ডেইলি টাইমস ২৪:সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিশ্বব্যাপী প্রযুক্তি-প্রেমীদের জন্য গ্যালাক্সি আনপ্যাকড অনুষ্ঠানে নতুন পণ্য উন্মোচন করলো স্যামসাং। গত ১০ আগস্ট ভার্চুয়াল মাধ্যমে বহুল প্রতীক্ষিত এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গ্যালাক্সি আনপ্যাকড অনুষ্ঠানে নিজেদের অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত পণ্যগুলো প্রদর্শন করে স্যামসাং; পাশাপাশি, অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে উন্মোচন করা হয় চতুর্থ প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন।
এর আগে, প্রকাশিত টিজারের মাধ্যমে স্যামসাং এর ফ্যান-ফলোয়ারদের ধারণা দেয় যে, নতুন ফ্ল্যাগশিপ ফোল্ডেবলই হতে যাচ্ছে গ্যালাক্সি আনপ্যাকডের মূল আকর্ষণ। আর এর ধারাবাহিকতায়, অনুষ্ঠানে গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ – হ্যান্ডসেট দু’টি উন্মোচন করে স্যামসাং; যা স্মার্টফোনপ্রেমী এবং রিভিউয়ার কমিউনিটিতে ব্যপক সমাদৃত হয়।
স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনটিতে রয়েছে ৭.৬ ইঞ্চি মেইন এবং ৬.২ ইঞ্চি কাভার (ডায়নামিক অ্যামোলেড ২এক্স) ডিসপ্লে; ৫০+১২+১০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেট আপ, সাথে ৪ মেগাপিক্সেলের সামনের ক্যামেরা এবং ১০ মেগাপিক্সেলের কাভার ক্যামেরা। অত্যাধুনিক এই ডিভাইসটিতে রয়েছে অক্টাকোর প্রসেসর (৩.১৮ গিগাহার্টজ পর্যন্ত)। পাশাপাশি, রয়েছে ১২ জিবি র‍্যাম/রম, ২৫৬ জিবি রম এবং ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফাইভজি নেটওয়ার্ক ব্যবহারে সক্ষম ডিভাইসটির ওজন মাত্র ২৬৩ গ্রাম।
অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফোনটিতে রয়েছে ৬.৭ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স মেইন এবং ১.৯ ইঞ্চির সুপার অ্যামোলেড কাভার ডিসপ্লে। ১২+১২ মেগাপিক্সেল রিয়ার এবং ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেট আপের এই স্মার্টফোনটি বাজারে অভূতপূর্ব সাড়া ফেলেছে। স্মার্টফোনটিতে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি রম। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফোনটিতেও রয়েছে অক্টাকোর প্রসেসর (৩.১৮ গিগাহার্টজ) এবং ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এই ফোনটিও ফাইভজি সমর্থন করবে। ফোনটির ওজন মাত্র ১৮৭ গ্রাম।
স্যামসাং মোবাইলের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “স্যামসাং -এর ব্র্যান্ড পজিশনিং -এর ক্ষেত্রে উদ্ভাবনকে সবসময় গুরুত্ব দিয়ে বিবেচনা করে, যা গ্যালাক্সি আনপ্যাকড অনুষ্ঠানের মাধ্যমে আরও একবার প্রমাণিত হলো।”
তিনি আরও বলেন, “উন্মোচনের পর থেকে ফোনগুলোর স্পেসিফিকেশন, দাম সহ অন্যান্য বিষয় নিয়ে অনেকেই আমাদের জিজ্ঞাসা করেছেন। দেশের বাজারে ফোনগুলোর ব্যাপারে ব্যপক আগ্রহ তৈরি হওয়ায় আমরা আনন্দিত। নতুন প্রজন্মের এই ফোল্ডেবল স্মার্টফোন কেনার ক্ষেত্রে আমরা ক্রেতাদের জন্য সহজ ও স্বাচ্ছন্দ্যদায়ক অফার নিয়ে আসার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।”
বাংলাদেশে গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ দু’টি ফোনই কেনার ক্ষেত্রে সাথে চার্জার দিবে স্যামসাং। এছাড়াও, দু’টি ডিভাইসেই থাকছে স্ন্যাপড্রাগন ভ্যারিয়েন্টের প্রসেসর। চতুর্থ প্রজন্মের ফোল্ডেবল এই ডিভাইসগুলো বাংলাদেশে উন্মোচনের তারিখ ও দাম শীঘ্রই ঘোষণা করা হবে। প্রি-অর্ডার শুরু হবে ২০ আগস্ট থেকে। প্রি-অর্ডার করা সহ অন্য যে কোনো বিষয় জানতে ভিজিট করুন www.samsung.com.

Show More

আরো সংবাদ...

Back to top button