প্রধান সংবাদরাজনীতি

শাহ মোয়াজ্জেম ছিলেন কিংবদন্তিতুল্য রাজনীতিবিদ: জিএম কাদের

ডেইলি টাইমস ২৪: মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক উপপ্রধানমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বৃহস্পতিবার সকালে এক শোকবার্তায় প্রয়াতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন জিএম কাদের। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

শোকবার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, ‘শাহ মোয়াজ্জেম হোসেন ছিলেন কিংবদন্তিতুল্য রাজনীতিবিদ। ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামে তার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। মানুষের অধিকার আদায়ের জন্য আজীবন সংগ্রাম করেছেন তিনি। দেশ ও দেশের মানুষের জন্য পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের উন্নয়নের কীর্তিতে অসামান্য অবদান রেখেছেন তিনি। এছাড়া জাতীয় পার্টিকে গণমানুষের দলে পরিণত করতে অসীম ভূমিকা রেখেছেন শাহ মোয়াজ্জেম।

‘শাহ মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহজে পূরণ হওয়ার নয়’ যোগ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

এছাড়াও শাহ মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি।

উল্লেখ্য, বুধবার রাত সাড়ে ৯টায় রাজধানীর গুলশানে নিজ বাসায় ৮৩ বছর বয়সে ইন্তেকাল করেন শাহ মোয়াজ্জেম হোসেন।

খন্দকার মোশতাক আহমেদের মন্ত্রিসভার সদস্য শাহ মোয়াজ্জেম হোসেন পরবর্তী সময়ে হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টিতে যোগ দেন। ১৯৯২ সালে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তারপর তিনি বিএনপিতে যোগ দেন।

Show More

আরো সংবাদ...

Back to top button