জাতীয়প্রধান সংবাদ

বঙ্গবন্ধুকন্যার মতোই প্রত্যেককে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

ডেইলি টাইমস ২৪: শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি বলেছেন, বঙ্গবন্ধু ও তাঁর কন্যার মতোই মানুষকে ভালবেসে প্রত্যেককে নিজ নিজ অবস্থানে থেকে দেশ ও জাতির কল্যাণে আন্তরিকভাবে কাজ করতে হবে, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যহত রাখতে হবে, সকলের ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।
আজ ২৮ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ তারিখ রোজ- বুধবার বিকালে রাজধানীর মিরপুর-১০ এলাকায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মিরপুর ও কাফরুল থানা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম শুভ জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা, আলোচনা সভা, বিশেষ দোয়া ও তবারক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
শিল্প প্রতিমন্ত্রী ঢাকা-১৫ আসনের সর্বস্তরের জনগণের পক্ষ থেকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জ‍্যেষ্ঠ সন্তান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম শুভ জন্মদিনে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনাকে অন্ততঃ ১৯ বার হত্যার অপচেষ্টা করা হয়েছে, জীবনের ঝুঁকি নিয়েও তিনি অসীম সাহসে তাঁর লক্ষ্য অর্জনে অবিচল থেকেছেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, তাঁর বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ, যার ফলে একসময়ের তথাকথিত তলাবিহীন ঝুড়ির দেশই এখন সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল।
তিনি বলেন, বিএনপি-জামায়াত সরকারের আমলে দেশ বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। দেশের মানুষ সেসময় সার, বিদ্যুৎ, খাদ্যের দাবিতে রাস্তায় নামলে তাদের গুলি করে হত্যা করা হয়েছে। দেশে এখন শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত হয়েছে এবং খাদ্যেও স্বয়ংসম্পূর্ণতা অর্জিত হয়েছে। বৈশ্বিক করোনা মহামারী চলাকালেও দেশের মানুষের খাওয়া-পরার কোন অভাব হয়নি। প্রধানমন্ত্রীর দেয়া বিভিন্ন ধরনের প্রণোদনা, অর্থ ও খাদ্য সহায়তার ফলে জনগণের স্বাভাবিক জীবনযাত্রা বজায় রাখা সম্ভব হয়েছে।
অত্যন্ত সুশৃঙ্খল ও দৃষ্টিনন্দন এই অনুষ্ঠানে ঢাকা-১৫ আসনের অন্তর্গত বিভিন্ন থানা ও ওয়ার্ড আওয়ামীলীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এর আগে সকালে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত কেক কাটা, বিশেষ মোনাজাত, আলোচনা সভা ও তবারক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিল্প প্রতিমন্ত্রী বলেন, পরিবেশের ভারসাম্য বজায় রেখে একটি শিল্পোন্নত বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।
শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সচিব (রুটিন দায়িত্ব) মোঃ জাফর উল্লাহ’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দপ্তর-সংস্থার প্রধানগণ এবং মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
দুপুরে রূপনগর এলাকায় মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের উদ্যোগে শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা, আলোচনা সভা, বিশেষ দোয়া ও তবারক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, অত্যন্ত মনোরম ও শান্তিপূর্ণ পরিবেশে যথাযথ নিয়মকানুন মেনে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ সঠিকভাবে পরিচালিত হচ্ছে বলেই এসএসসি ও এইচএসসিসহ অন্যান্য পাবলিক পরীক্ষায় নিয়মিত গৌরবোজ্জ্বল ফলাফল অর্জনের পাশাপশি সার্বিক বিবেচনায় দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। স্বাধীনতাবিরোধী একটি কুচক্রী মহল ঈর্ষান্বিত হয়ে এর বিরুদ্ধে নানান অপপ্রচারসহ শিক্ষার স্বাভাবিক পরিবেশ ধ্বংসের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। স্বাধীনতাবিরোধীদের সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে অতীতের ন্যায় ভবিষ্যতেও প্রতিষ্ঠানটি তার শ্রেষ্ঠত্বের মর্যাদা অক্ষুন্ন রাখবে ইনশাআল্লাহ।
মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের এডহক ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক রাশেদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেনসহ বিভিন্ন ব্রাঞ্চের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Show More

আরো সংবাদ...

Back to top button