খেলাধুলাপ্রধান সংবাদ

সাকিবকে অধিনায়ক করে ভারতের বিপক্ষে টেস্ট দল ঘোষণা

ডেইলি টাইমস ২৪: সাকিব আল হাসানকে অধিনায়ক করে ভারতের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করেছে স্বাগতিক বাংলাদেশ। স্কোয়াডে নতুন মুখ ব্যাটসম্যান জাকির হাসান। বৃহস্পতিবার ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম এ ম্যাচটি আগামী ১৪ ডিসেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে।

এদিকে ইনজুরির কবলে প্রথম টেস্টেও খেলতে পারছেন না টাইগার ওপেনার তামিম ইকবাল। তবে ফর্মে না থেকেও টেস্ট দলে জায়গা পেয়েছেন সাবেক অধিনায়ক মুমিনুল হক।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলি রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক বিজয়।

প্রসঙ্গত, ২০০১ সালে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেকের পর থেকে এখন তাদের বিপক্ষে ৯টি ম্যাচ খেলেছে টিম বাংলাদেশ। তবে সাদা পোশাকে একটি জয়ও পায়নি টাইগাররা।

উল্লেখ্য, ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে সফর করে ভারত। ইতোমধ্যে এক ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১০ ডিসেম্বর দুপুর ১২ টায় চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে। এছাড়া শেষ টেস্ট শুরু হবে আগামী ২২ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায়।

Show More

আরো সংবাদ...

Back to top button