আইন ও আদালত

নারী ও শিশু নির্যাতন মামলায় কাশিমপুর কারাগারে ফাঁসি কার্যকর

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে রবিবার রাত ১০টা ১ মিনিটে ফাঁসিতে ঝুঁলিয়ে এক আসামির মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে। ওই ফাঁসির আসামির নাম শুক্কুর (৩৯) তিনি কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার লালনগর গ্রামের খায়ের উদ্দিনের ছেলে। কারাগারে তার কয়েদি নং ৩৯৮০/এ।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, তার বিরুদ্ধে কুষ্টিয়ার দৌলতপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা ছিল। ওই মামলায় কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কুষ্টিয়া কর্তৃক মৃত্যুদন্ডপ্রাপ্ত হন। পরে ২০১৮ সালের ১৬ আগস্ট তাকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে আনা হয়। গত ১৯ ডিসেম্বর সুপ্রীম কোর্ট কর্তৃক মৃত্যুদন্ড রায় প্রদান করায় মৃত্যুদন্ডাদেশপ্রাপ্ত বন্দি মহামান্য রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেন।

কিন্তু মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক উক্ত আসামীর প্রাণ ভিক্ষার আবেদন না-মঞ্জুর হওয়ায় সকল আইনি প্রক্রিয়া শেষে জেল কোড অনুসারে রবিবার রাত ১০টা ১ মিনিটে ফাঁসি কার্যকর করা হয়।

কারা কর্মকর্তা সুব্রত কুমার বালা জানান, ফাঁসি কার্যকর কালে গাজীপুরের সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবির উপস্থিত ছিলেন। ফাঁসি কার্যকর করার পর স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button